পৃষ্ঠাসমূহ

*এখন ঢাকায় তারিখ ও সময়*

বাংলা সংবাদপত্র

মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১১

নতুন অভ্র (AVRO) কীবোর্ড সফটওয়্যার ডাউনলোড করুন এবং ইউনিবিজয় (Unibijoy) লেআউট যুক্ত করুন

আমরা ইন্টারনেটে বাংলা লিখতে অভ্র ব্যবহার করি। অভ্র ‍(Avro) কীবোর্ডের নতুন ভার্সন (ডাউনলোড করুন এখান থেকে) ইন্সটল করার পর দেখা যায় ইউনিবিজয় (Unibijoy) লে-আউট নেই ফলে বিজয় কিবোর্ডে টাইপ করা যায় না।  এজন্যে একটি ছোট (কয়েক কিলোবাইট)
সফটওয়্যার ডাউনলোড করে ডাবল ক্লিক করতে হবে। এবার অভ্র কীবোর্ড সফটওয়্যার বন্ধ করে চালু করুন দেখবেন অন্যান্য লেআউটের নিচে ইউনিবিজয় লেআউট দেখাচ্ছে। ডাউনলোড করার জন্য ক্লিক করুন

ইউনিবিজয় লেআউট এখানে

মুনির অপটিমা লেআউট এখানে



উপরের ঝামেলা এড়াতে চাইলে সবগুলো কীবোর্ডের লেআউট সহ একটা পোর্টেবল অভ্র (5.5.0)

এটা ইন্সটল করতে হয়না। শুধু ডাউনলোড করে যেকোন ড্রাইভ, পেনড্রাইভ বা মেমোরী কার্ডে আনজীপ করে রেখে দিন। তারপর নিচের ছবির মতো Avro Keyboard.exe আইকনে ক্লিক করে চালু করুন। যেকোন যায়গায় যেকোন সময় ব্যবহার করুন। বিশেষ করে অন্য কোন পিসিতে যেখানে বাংলা লেখার সুবিধা নেই সেখানে পেন ড্রাইভ বা মেমোরী কার্ড লাগিয়ে কাজ সেরে নিতে পারেন।

যাদের ইউনিবিজয় জানা নেই তারা Avro Phonetic  ব্যবহার করে এখনই বাংলা লেখা শুরু করুন। কোন কিছু মুখস্ত করার প্রয়োজন। শুধু উচ্চারনের সাথে মিল রেখে অক্ষর চাপুন আর দেখুন ম্যাজিক।






দেখে নিন কিভাবে অভ্র দিয়ে শুরু করবেন। সহায়ক ফাইল ডাউনলোড করুন এখান থেকে
Tags: 
বিজয়, ইউনিবিজয়, bijoy, unibioy, unibijoy in avro keyboard,  avra
Who are familiar with popular Bijoy Keyboard layout, some of them can feel hesitate with Avro keyboard’s other layout. So for them I have found a simple and easy solution.
Download the UniBijoy layout and install avro keyboard. After installing Avro keyboard, just after installing Avro install (just double click) on UniBijoy file and install this layout. now restart your Avro software. And again run Avro. Now you can find Unibijoy keyboard layout in your Avro keyboard. ইন্টারনেটে বাংলা লেখা, বাংলা দেখা, ইমেইলে বাংলা লেখা, ওয়েব সাইটে বাংলা লেখা, ই-মেইলে বাংলা লেখা, বাংলা ইউনিকোড লেখা