পৃষ্ঠাসমূহ

*এখন ঢাকায় তারিখ ও সময়*

সোমবার, ১১ মার্চ, ২০১৩

Gmail একাউন্টের পাসওয়ার্ড ভুলে গেলে করণীয়

আমরা যারা জিমেইল এর মেইল সেবা ব্যবহার করি তারা যদি কখনো পাসওয়ার্ড ভুলে যাই সেক্ষেত্রে হতাশ না হয়ে তা নতুনভাবে তৈরি করে নিতে পারি। তার জন্য নিচের পদ্ধতি অনুসরন করতে পারি।

১. www.gmail.com এ প্রবেশ করতে হবে

২. Can't access your account? এ ক্লিক করতে হবে



৩. এবার তিনটি অপশন আসবে সেখান থেকে Don't know my password সিলেক্ট করতে হবে



৩. এবার আপনি যে মেইল একাউন্টের পাসওয়ার্ড ভুলে গেছেন সেই মেইলের ইউজার আইডি চাইবে সেটা দিতে হবে


৪. এবার Continue তে ক্লিক করতে হবে
৫. এবার জানতে চাওয়া হতে কিভাবে নতুন পাসওয়ার্ড নিতে হবে। এখানে দুইটি অপশন রয়েছে প্রথমটি হচ্ছে (লাল গোল চিহ্ণ) একাউন্ট তৈরি করার সময় যে মুঠোফোন নম্বর দেয়া হয়েছিল সেই মুঠোফোনে একটি কোড আসবে, সেই কোড প্রবেশ করালে নতুন পাসওয়ার্ড তেরি করার অপশন পাওয়া যাবে এবং দ্বিতীয় অপশনটি হচ্ছে (নীল গোল চিহ্ণ)একাউন্ট তৈরি করার সময় যে বিকল্প মেইল এড্রেস দেয়া হয়েছিল সেই মেইলে একটি রিকভারী ইমেইল পাঠানো হবে সেই মেইলে একটি লিংক থাকবে, সেই লিংকটিতে ক্লিক করলে নতুন পাসওয়ার্ড তেরি করার অপশন পাওয়া যাবে।



৬. এবার প্রথম অপশনটি সিলেক্ট করলে দেখা যাবে Receive via * a text message * an automated phone call । এখান থেকে প্রথম অপশনটি সিলেক্ট করে Continue তে ক্লিক করলে সেই মুঠোফোনে Google থেকে একটা SMS আসবে ৬ ডিজিটের একটা কোডসহ। এবার এই কোডটি প্রবেশ করার করাতে হবে।
দ্বিতীয় অপশনটি সিলেক্ট করে Continue তে ক্লিক করলে আপনার দেয়া বিকল্প ইমেইল এড্রেসে একটা মেইল চলে যাবে। সেটি যার তাকে লগ ইন করতে হবে। সেখানে মেইলে একটা লিংক দেয়া থাকবে। সেখানে ক্লিক নতুন একটি পেজ আসবে।

 

৭. Continue তে ক্লিক করতে হবে
৮. নতুন আরেকটি উইন্ডো আসবে সেখানে নতুন একটি পাসওয়ার্ড দুইবার দিয়ে Reset password এ ক্লিক করলেই কাজ শেষ
এবার সাইন আউট করে আবার লগ ইন করুন নতুন তৈরি করা পাসওয়ার্ড দিয়ে।


ইমেইল সংক্রান্ত অন্যান্য পোস্টগুলো দেখতে এখানে ক্লিক করুন


Tags: Gmail password reset, জিমেইল পাসওয়ার্ড ভুলে গেলে করণীয়, ইন্টারনেট, How to recover gmail password g mail





২৬টি মন্তব্য:

Reddit বলেছেন...

ভাই আমি আমার জিমেইল এর পাসওয়ার্ড ভুলে গেছি। আর খোলার সময় কোন ইমেইল ব্যাবহার করেছিলাম, তাও ভুলে গেছি। আমি এখন কি করবো বলুন

Unknown বলেছেন...

WWW.Gmail.com

Unknown বলেছেন...

আমার জিমেই আইডি হেক হয়ে গেছে এখন আমি কিরবো।

Unknown বলেছেন...

আমার জিমেই আইডি হেক হয়ে গেছে এখন আমি কিরবো।

Unknown বলেছেন...

দয়া করে আমাকে সাহায়্য করেন

Unknown বলেছেন...

দয়া করে আমাকে সাহায়্য করেন

Unknown বলেছেন...

আমার জিমেইল id সমস্যা হয়েছে এখন আমি কি করবো,,,,,

Rouf Momen বলেছেন...

কিছু কিছু আইডি কখনোই উদ্ধার করা যায় না। আবার কিছু আইডি উদ্ধার করার জন্য বেশ কিছু প্রশ্নের উত্তর দিতে হয়। উত্তরগুলো সঠিক হলেই নতুন পাসওয়ার্ড দেয়া সম্ভব।

Unknown বলেছেন...

আমি আমার জিমেইল আইডি আনএক্টিভিব করছি এখন কিভাবে এক্টিভ করব। আমার আইডি হল ka1642436@gmail.com

Unknown বলেছেন...

আমি আমার জিমেইল আইডি আনএক্টিব করছি এখন কিভাবে এক্টিভ করব। আমার আইডি হল ka1642436@gmail.com

Unknown বলেছেন...

আমি আমার জিমেইল আইডি আনএক্টিব করছি এখন কিভাবে এক্টিভ করব। আমার আইডি হল ka1642436@gmail.com. এই আইডিটি ভীষণভাবে এক্টিভ করা দরকার। কোন পরামর্শ থাকলে দয়া করে bengal363@gmail.com এই মেইলে জানাবেন,

Unknown বলেছেন...

আমার জিমেই আইডি হেক হয়ে গেছে এখন আমি কিরবো। plz vai id ta thik kora diban apni

Unknown বলেছেন...

ভাই আমি আমার জিমেইল এর পাসওয়ার্ড ভুলে গেছি। আর খোলার সময় কোন ইমেইল ব্যাবহার করেছিলাম, তাও ভুলে গেছি। আমি এখন কি করবো বলুন

ভাবুক মনের মানুষ বলেছেন...

ভাই আমি আমারও জিমেইল আইডির পাসওয়ার্ড ভুলে গেছি।

নামহীন বলেছেন...

Koyes5197@gmail.com

নামহীন বলেছেন...

Koyes5197@gmail.com

নামহীন বলেছেন...
এই মন্তব্যটি লেখক দ্বারা সরানো হয়েছে।
Unknown বলেছেন...

আমি আমার ইমেইল ভুলে গেছি

Unknown বলেছেন...

আমি আমার জিমেইল আইডি ভুলে গেছি

Unknown বলেছেন...

জিমেইল

Unknown বলেছেন...

GMAIL

Unknown বলেছেন...

ami pass bhole gache ar very fuy email o amar na ami pass cange korta chaile shai email a code jai

Unknown বলেছেন...

ami pass bhole gache ar very fuy email o amar na ami pass cange korta chaile shai email a code jai

Unknown বলেছেন...

আমি আমার পাসওড ভুলে গেছি

Unknown বলেছেন...

আমার জিমেলের পাঁচ ওয়াট বুলে গেছি

Unknown বলেছেন...

আমি আমার স্কিল একাউন্ট এর পাসওয়ার্ড ভুলে গেছি, এখন কি করে স্কিল একাউন্ট এর পাসওয়ার্ড ফিরে পেতে পারি,??