পৃষ্ঠাসমূহ

*এখন ঢাকায় তারিখ ও সময়*

বাংলা সংবাদপত্র

বৃহস্পতিবার, ১৭ মে, ২০১২

পিসি Shut Down না করে Hibernate করুন; সময় এবং পাওয়ার দুটোই বাঁচান

আমরা সচরাচর কাজ শেষ হয়ে গেলে পিসি Shut Down করি। আর Shut Down করার সময় সকল ধরণের ডকুমেন্ট Save করে নিতে হয়। তা না হলে পূনরায় ফিরে পাওয়ার সম্ভাবনা থাকেনা। আবার
যখন পিসি চালু করি তখন Start up এর সকল Program গুলো লোড হয়। এতে বেশ সময় নষ্ট হয়। আর ব্যাটারি দিয়ে Notebook বা Netbook চালানো হয় তখন পাওয়ার অপচয় হয়। আমরা Shut Down না করে Hibernate করলেই এই সকল ঝামেলা থেকে বাঁচতে পারি। Hibernate করার সময় কোন ডকুমেন্ট সেভ হলো কি হলোনা, ব্রাউজার ক্লোজ করলাম কিনা এসব কোন কিছু চিন্তা করতে হয়না। কারণ Hibernate করলে পরে যখন আবার পিসি চালু করা হয় তখন দেখা যায় যে Program সেভাবে ছিল ঠিক একই ভাবে রয়ে গেছে। তাই এখন থেকে আর Shut Down নয় Hibernet করুন। যদি আপনার কম্পিউটারে এ অপশনটি না থাকে তাহলে ধরে নিতে Graphics Card এর ড্রাইভার ইন্সটল করা নেই অথবা আপনার পিসির Graphics Card এ অপশনটি সমর্থন করেনা।
 
 Windows Xp তে Hibernate চালু করতে: 
To enable or disable Hibernation in XP click Start Control Panel >> Power Options then the Hibernation tab
1
Tags: Hibernate, হাইবারনেট














৩টি মন্তব্য:

নামহীন বলেছেন...

হাইবারনেট করার পর যদি বিদ্যুৎ চলে যায় এবং বিদ্যুৎ আসার পর পুনরায় pc চালু করা হলে কি আবার পুর্বের অবস্থায় পাও যাবে কি?

Mohammed Abdur Rouf (Momen) বলেছেন...

অবশ্যই পূর্বের অবস্থা ফিরে পাওয়া যাবে। হাইবারনেট করার পর তো এমনিতেই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে রাখা উচিত। এটা তো শাট ডাউনের বিকল্প।

নামহীন বলেছেন...

Dear Rouf Bhai,

How can I set Hibernate in windows7 operating system.

From

Bablu Stanly Costa
Phone: +8801732678945
e-mail:bablushima@gmail.com