পৃষ্ঠাসমূহ

*এখন ঢাকায় তারিখ ও সময়*

বাংলা সংবাদপত্র

মঙ্গলবার, ২৫ নভেম্বর, ২০১৪

আপনার মান সম্মানের বারোটা বাজানোর জন্য ফেসবুকে একটি ক্লিকই যথেষ্ট

Facebook এ ইচ্ছে করেই হোক আর ভুলেই হোক কোন কারণে যদি ফালতু কোন এপস আপনি ইন্সটল করে ফেলেন কিংবা ফালতু কোন পেজে লাইক করে থাকেন তাহলে আপনার বারোটা বাজানোর জন্য আপনাকে আর কিছু করতে হবেনা। যা করার ঐ এপস কিংবা পেজই করে দিবে। প্রতিদিনই বেশ কিছু পোস্ট আপনার হয়ে আপনার ওয়ালে করে দিবে সে আপনার অজান্তেই। যদি আপনি সেদিন ফেসবুকে প্রবেশ করেন তাহলে তো আপনিই দেখবেন তা না হলে আপনার কোন শুভাকাঙ্খি আপনাকে জানাবে অঘটনটির কথা। ততক্ষণে হয়তো আপনার ফ্রেন্ডলিস্টের অনেকেই দেখে ফেলেছেন আপনি খেয়ে আর কাজ না পেয়ে উল্টা পাল্টা পোস্ট করা শুরু করেছেন। অথচ সত্যিকার অর্থে আপনি কিছুই জানেন। এই ভুলটা হয়ে থাকে ক্লিক করে দেখি কী হয় এই আগ্রহের কারণে অথবা মুঠোফোনে ফেসবুকে ব্যবহারের সময় ভুলক্রমে টাচ লেগে।

মুক্তির উপায়:

প্রথম কাজটি খুব সহজ। যে পোস্টটি আপনাকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলেছে সেই পোস্টটি কোথা থেকে আসছে সেটি দেখে নামের উপর কার্সর নিয়ে অপেক্ষা করুন। দেখুন Liked লেখাটি রয়েছে কিনা। যদি থাকে তাহলে Liked বাটনটির উপর কার্সর রাখুন ড্রপডাউন ম্যানু থেকে Unlike এ ক্লিক করুন। এবার ঐ পেজ থেকে কোন কিছু আপনার ওয়ালে আসবে না।

বিরক্তিকর পোস্টটি যে আইডি থেকে থেকে এসেছে সেই নামের উপর কার্সর রাখলে যদি Liked বাটনটি না আসে ধরে নিতে হবে এটি এপস হিসেবে আপনার প্রোফাইলে ইন্সটল হয়ে আছে। এটিকে রিমুভ করতে হবে।

* সেটিংস এ প্রবেশ করুন



* এবার বামপাশের ম্যানু থেকে  Apps এ ক্লিক করুন


* ডানপাশে ইন্সটল হয়ে থাকা সবগুলো এপস দেখাবে
* ক্রিমিনাল এপসটির উপর কার্সর রাখলেই একটি দেখাবে




*  x চিহ্নটিতে ক্লিক করলে একটি ডায়ালগ বক্স আসবে । সেখান থেকে Remove এ ক্লিক করলেই শত্রু খতম। এখানে Delete all ...... এর বামপাশে বক্সে টিক চিহ্ন দিয়ে রিমুভ করলে এ যাবত যত পোস্ট করে আপনার বারোটা বাজিয়েছে সবগুলোই ডিলিট করে দিবে।

 


tags: how to remove apps from timeline, how to uninstall apps or games from facebook, ফেসবুক থেকে এপস মুছে ফেলার উপায়, এপস ডিলিট করুন ফেসবুক থেকে

কোন মন্তব্য নেই: