পৃষ্ঠাসমূহ

*এখন ঢাকায় তারিখ ও সময়*

বাংলা সংবাদপত্র

সোমবার, ১১ মার্চ, ২০১৩

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৩ এর প্রশ্নপত্রের কাঠামো

জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ) কর্তৃক প্রণীত প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৩ যে  কাঠামো অনুযায়ী হতে তার নমুনা ডাউনলোড করতে এখানে মাউসের ডান বাটনে ক্লিক করে Save link as এ ক্লিক করে আপনার পিসিতে সেভ করে নিন।
নেপ কর্তৃক পূনরায় সংশোধিত প্রশ্নপত্রের নমুনা পাওয়া গেলে আপলোড করে দেয়া হবে।


** প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষা ২০১৩ এর সকল বিষয়ে পরীক্ষার সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। এ সংক্রান্ত প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক ১৭ সেপ্টেম্বর ২০১৩ তারিখে একটি পত্র জারি করা হয়েছে। উক্ত পত্রটি ডাউনলোড করতে এই লিংকে  মাউসের রাইট বাটন ক্লিক করে Save Link Asেএ ক্লিক করে সেভ করে নিন।


Tags: question structure of PSC examination, primary education completion examination 2013, PSC exam 2013

৬টি মন্তব্য:

S. M. Suvo বলেছেন...

বর্তমানে তো সমাপনী পরীক্ষা ২ ঘন্টা ৩০ মিনিট। ভিতরে তো দেয়া যে কাঠামো তা তো ২ ঘন্টার জন্য নতুন কিছু থাকলে জানান।
ashikur3n4@gmail.com
01939548613
01780252113
01825505322

Momen Abdur Rouf বলেছেন...

@S. M. Suvo, আজ 17.08.2013 তারিখ আপনি জানলেন কীভাবে যে পরীক্ষা 2.30 ঘন্টা হবে? এ ধরণের কোন নির্দেশনা বা পত্র কি নেপ কিংবা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে প্রেরণ করা হয়েছে? যদি আপনি পেয়ে থাকেন তবে আমাকে মেইলে পাঠিয়ে দিন আপলোড করে দেব। আর না পেলে অযথা গুজব ছড়াবেন না।

ASHIKUR RAHMAN বলেছেন...

আপনি এখনও জানতে পারেননি যে সমাপনী পরীক্ষা ২.৩০ মিনিট। আর আপনি যদি পারেন একটা বাংলা সাজেশন্স দিবেন।

Momen Abdur Rouf বলেছেন...

ASHIKUR RAHMAN, আমি জানিনা আপনি কে বা কী করেন। আপনার সদয় অবগতির জন্য জানাচ্ছি যে, আমি সমাপনী পরীক্ষার জেলা সমন্বয়কারী। সুতরাং এ সংক্রান্ত সকল তথ্যই আমার জানা থাকা স্বাভাবিক। কিন্তু যতক্ষণ পর্যন্ত আমার কাছে অফিসিয়ালি লিখিত কোন পত্র না আসে ততক্ষণ আমি কাউকে কোন কিছু বলিনা। যখনই কোন পরিবর্তন পরিবর্ধন বা সংশোধনী আসে সব কিছুর কপিই আমাকে দেয়া হয়। আমি খুব ভালভাবেই জানি যে, পরীক্ষা 2.30 ঘন্টা হবে। আর এ ব্যাপারে নেপ এর উর্দ্ধতন কর্মকর্তার সাথে কথাও বলেছি যেন নমুনা প্রশ্নপত্র তৈরি করে প্রেরণ করা হয় (উপরে একটা স্ক্রীনশট দিলাম ইচ্ছে হলে দেখে নিতে পারেন)।
আমি পড়াই না তাই সাজেশন্স দেয়ার মতো কোন সুযোগ আমার নেই, দু:খিত।
আমার ব্লগ ভিজিট করার জন্য এবং মন্তব্যের জন্য ধন্যবাদ। ভাল থাকবেন।

বাবর বলেছেন...

আপনি সমাপনী পরীক্ষার জেলা সমন্বয়কারী। কি অবাক কান্ড সবাই জানে অথচ আপনি জানেননা পরীক্ষা ২.৩০ মিনিট করা হয়েছে। এই নিন লিঙ্কঃhttp://www.nape.gov.bd/index.php?option=com_content&view=article&id=74&Itemid=2

Momen Abdur Rouf বলেছেন...

মি. বাবর, লিংকটি দিয়ে মনে হয় খুশি খুশি লাগছে তাই না? আমাকে একটা নতুন বিষয় জানিয়েছেন। কিন্তু আপনি কি সেখান থেকে নমুনা প্রশ্নপত্র ডাউনলোড করে দেখেছেন? উনারাই এখনো সংশোধিত প্রশ্নপত্র আপলোড করেননি। আর এ বিষয়টি অনেক পুরোনো হয়েছে গেছে।
নেপ থেকে যে চিঠিটা জেলা প্রাথমিক শিক্ষা অফিসসমূহে পাঠানো হয়েছে তার স্মারক নম্বর দেখানো হয়েছে ০১/০৯/২০১৩খ্রি. কিন্তু প্রেরণ করা হয়েছে আরো পরে। কিন্তু আপনি কি উপরে ফেসবুকের স্ক্রীনশটটি দেখেন নি। ভাল করে লক্ষ্য করে দেখুন সেটাতে ২৪/০৮/২০১৩ তারিখেই নেপের একজন উর্ধ্বতন কর্মকর্তাকে ওয়েব সাইটে দেয়া নমুনা প্রশ্নপত্র সংশোধন করতে অনুরোধ করেছি। যারা প্রশ্নপত্র তৈরি করে পরীক্ষা নিবেন তারা যদি বিষয়গুলো দ্রুত মাঠ পর্যায়ে অবহিত না করেন তাহলে তো ভুল বুঝাবুঝি হতেই পারে, তাই না?
আপনি কি দয়া করে নিজের পরিচয় দিয়ে আমার সাথে কথা বলবেন?