পৃষ্ঠাসমূহ

*এখন ঢাকায় তারিখ ও সময়*

বাংলা সংবাদপত্র

রবিবার, ১০ মে, ২০১৫

বাংলাদেশে ফ্রি ইন্টারনেট- Facebook এবং Robi-র উদ্যোগে

এখন থেকে বিনা খরচে ২৫টি ওয়েবসাইট ব্রাউজ করতে পারবেন মোবাইল ফোন অপারেটর রবির ইন্টারনেট গ্রাহকরা।
এর মধ্যে রয়েছে সরকারি তথ্যাবলি, চাকরির খোঁজ-খবর, ই-কমার্স, অনলাইন মার্কেটপ্লেস, শিক্ষা সম্পর্কিত তথ্য, নারী স্বাস্থ্য, জরুরি নম্বর, আবহাওয়া বার্তার কয়েকটি ওয়েবসাইট।
বাংলাদেশে প্রথমবারের মতো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের ইন্টারনেট ডট ওআরজি (www.internet.org) প্রকল্পের আওতায় গ্রাহকদের জন্য বিনা খরচের ইন্টারনেট সেবা এনেছে রবি।

ইন্টারনেট ডট ওআরজি অ্যাপের সাহায্যে মোবাইলে এবং সরাসরি কম্পিউটারে বিনা খরচে ওই সব ওয়েবসাইটের বিস্তারিত দেখা যাবে। অ্যাপের মাধ্যমে অথবা সরাসরি ইন্টারনেট ডট ওআরজিতে লগ ইন করে ওয়েবসাইটে ঢোকা যাবে।

কোনো ডাটা প্যাক কেনা না থাকলে ইন্টারনেট ডট ওআরজি ব্যবহারের সময়ও গ্রাহক তার পছন্দের প্যাকেজটি বেছে নিতে পারবেন। যদি ডাটা প্যাক না থাকে এবং গ্রাহক কোনো প্যাকেজ না কিনে ভিডিও কন্টেন্ট দেখতে চান, তবে পে-পার-ইউজের ভিত্তিতে চার্জ প্রযোজ্য হবে।”


ফেইসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ বিশ্বের ইন্টারনেট সুবিধাবঞ্চিত মানুষের দোরগোড়ায় ইন্টারনেট সেবা পৌঁছে দিতে ইন্টারনেট ডট ওআরজি প্রতিষ্ঠা করেন। এটি একটি বৈশ্বিক অংশীদারিত্বমূলক উদ্যোগ।

সরকার, মোবাইল ফোন অপারেটর এবং অলাভজনক ও স্থানীয় কমিউনিটির সহায়তায় ইন্টারনেট বঞ্চিত বিশ্বের দুই-তৃতীয়াংশ মানুষের ইন্টারনেট পৌছে দিতে কাজ করছে এ প্রকল্পটি।

এশিয়া, আফ্রিকাসহ বিভিন্ন মহাদেশের ইন্টারনেট সুবিধাবঞ্চিত মানুষের কাছে ইন্টারনেট পৌঁছানোই এর মূল লক্ষ্য।

App ডাউনলোড করুন 

কোন মন্তব্য নেই: