পৃষ্ঠাসমূহ

*এখন ঢাকায় তারিখ ও সময়*

বাংলা সংবাদপত্র

রবিবার, ১৫ এপ্রিল, ২০১২

অফিস এপ্লিকেশনে ট্যাব আনুন ফটোশপ বা ইন্টারনেট ব্রাউজারের মতো...

অফিস এপ্লিকেশন যেমন এমএস ওয়ার্ড, এমএস এক্সেল কিংবা পাওয়ার পয়েন্ট ইত্যাদি প্রোগ্রামগুলোতে আমরা একাধিক ফাইল খুললে এগুলো অন্যান্য প্রোগ্রামগুলোর সাথে টাস্কবারে জমা
হতে থাকে। যখন যে ডকুমেন্ট প্রয়োজন তার উপরে ক্লিক করে আমরা কাজগুলো করে থাকি। এতে সমস্যা হলো খুঁজে বের করতে সমস্যা হয়। আর সময়ও অপচয় হয়। কিন্তু এমন যদি হয়, ফটোশপ কিংবা ইন্টারনেট ব্রাউজারগুলোর মতো উপরের দিকে ট্যাব করে অনেকগুলো ডকুমেন্ট খুলে রাখা যায় তাহলে নিশ্চয়ই খুব ভাল হবে। এ কাজটি করতে হলে ১২ মেগাবাইটের একটি সফটওয়্যার ডাউনলোড করে ইন্সটল করে নিতে হবে। তাহলেই নিচের ছবির মতো ট্যাব তৈরি হবে।
ডাউনলোড করুন: লিংক ১, লিংক ২,
লিংক ৩

1 টি মন্তব্য:

টেকস্পেট ব্লগ বলেছেন...

ছোট কিন্তু সুন্দর টিপস।আপনি কি জানেন বাংলায় একই সাথে টেকনোলজি ও সৃষ্টিশীল কমিউনিটি ব্লগিংকে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে যাবার জন্য টেকস্পেট (http://www.techspate.com/) আত্মপ্রকাশ করেছে। বর্তমানে টেকস্পেট আলফা ভার্সনে রয়েছে, তাই পূর্ণ রিলিজ দেয়ার আগে আপনাদের মতামত আমাদের একান্ত কাম্য।একটা ব্লগ মুলত সাফল্য নির্ভর করে এর ভিজিটর,ব্লগার সবার অংশগ্রহনে একটি সম্মিলিত প্রচেষ্টায়।টেকস্পেট কোন ব্যাক্তি মালিকানাধীন ব্লগ নয়।এটি আপনার-আমার সবার ব্লগ।তাই টেকস্পেটের উন্নয়নে আপনাদের মুল্যবান মতামত-পরামর্শ দিয়ে টেক্সপেটের এই অগ্রযাত্রাকে আরো সাফল্যমণ্ডিত করবেন সেই প্রত্যাশা আপনার কাছে।