পৃষ্ঠাসমূহ

*এখন ঢাকায় তারিখ ও সময়*

বাংলা সংবাদপত্র

মঙ্গলবার, ৩০ ডিসেম্বর, ২০১৪

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৪ এর হবিগঞ্জ জেলার ফলাফল (Updated অন্যান্য জেলাসহ)

হবিগঞ্জ জেলার দায়িত্বপ্রাপ্ত হওয়ায় আমি শুধু হবিগঞ্জ জেলার ফলাফল আমার সাইটে আপলোড করছি। অন্যান্য জেলার ফলাফল সংশ্লিষ্ট উপজেলা শিক্ষা অফিস, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইট এবং মুঠোফোনের মাধ্যমে জানা যাবে। ৩০.১২.২০১৪ তারিখ দুপুর ১২:৩০টায় ফলাফল প্রকাশিত হবে। লিংক সচল না থাকলে মাউসের ডান বাটনে ক্লিক করে Reload অথবা Refresh করুন।

মঙ্গলবার, ২৩ ডিসেম্বর, ২০১৪

Barcode এবং QR code কী?

Barcode:  এ সময়ে প্রায় সব পণ্যের গায়ে সাদার মাঝে কিছু কালো দাগ সম্বলিত স্টিকার দেখা যায়। বিশেষ করে বড় বড় ডিপার্টমেন্টাল স্টোরে যেসব পণ্য বিক্রি হয় সেসব পণ্যের গায়ে তো অবশ্যই লাগানো থাকে। এর কারণ হলো  এই কোডগুলোতে বিভিন্ন ধরণের তথ্য লুকানো থাকে। বিশেষ ধরণের রিডার দিযে এই তথ্য উদ্ধার করা করা

শনিবার, ২০ ডিসেম্বর, ২০১৪

Facebook এ Profile থেকে Page ‍এ রূপান্তর করুন

বিভিন্ন প্রতিষ্ঠান বা দপ্তর ফেসবুকে তাদের অফিসিয়াল Page চালু করতে গিয়ে ভুলক্রমে Profile তৈরি ফেলেন।  
এক্ষেত্রে লক্ষণীয় যে, Profile সাধারণত ব্যক্তিগত ব্যবহারের জন্য তেরি করা হয়। Profile তৈরি করা হলে ফ্রেন্ড রিকোয়েষ্ট পাঠানো এবং গ্রহণ করার একটি বিষয় থাকে। যদি কোন ব্যক্তি কোন তথ্য সম্পর্কে সেই দপ্তরকে অবহিত করতে চান তাহলে প্রথম Friend

বৃহস্পতিবার, ১৮ ডিসেম্বর, ২০১৪

বিদ্যালয়গামী শিশুদের ব্যাগ বহনে সতকর্তা বিষয়ক পরিপত্র

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ০৭/১২/২০১৪ তারিখে বিদ্যালয়গামী ছেলে/মেয়েদের বই পরিবহণে ব্যাগ ব্যবহারের ক্ষেত্রে সতর্ক দৃষ্টি রাখার জন্য একটি পরিপত্র জারী করেছে। বিদ্যালয়ের প্রধান এ বিষয়টি নিশ্চিত করবেন।
পরিপত্রটি ডাউনলোড করুন

ডাউললোড করতে Download এর উপর মাউসের ডান বাটনে ক্লিক করে Save link as অথবা save target এ ক্লিক করুন লোকেশন দেখিয়ে সেভ করে নিন।

প্রাথমিক বিদ্যালয়সমূহের জন্য ২০১৫ সালের বার্ষিক ছুটির তালিকা

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় ১৭ ডিসেম্বর ২০১৪ তারিখে ২০১৫ সালের জন্য প্রাথমিক বিদ্যালয়সমূহের ছুটির তালিকা অনুমোদন করেছে। ছুটির তালিকা ডাউনলোড করুন 
এখান থেকে

ডাউললোড করতে লিংক এর এর উপর মাউসের ডান বাটনে ক্লিক করে Save link as অথবা save target এ ক্লিক করুন লোকেশন দেখিয়ে সেভ করে নিন।


tags: govt primary school annual leave, holiday for school, বন্ধের তালিকা, প্রাইরামী স্কুল ছুটি


রবিবার, ১৪ ডিসেম্বর, ২০১৪

ভিজিটর দেড় লক্ষ অতিক্রম করায় ভালবাসার ছোট্ট উপহার

“জানতে হলে জানাতেও হবে ”  নামক সাইটটি জানতে জানতে আর জানাতে জানাতে আজ দেড় লক্ষ ভিজিটর অতিক্রম করল। যারা আমার এই সাইট ভিজিট করে আমায় ধন্য করেছেন তাদের প্রতি রইল আমার আন্তরিক কৃতজ্ঞতা।


আপনাদের জন্য আমার এই ক্ষুদ্র উপহার। হেরে গলায় গাওয়া আমার একটি প্রিয় গান ডাউনলোড করে শুনতে পারেন। ভাল না লাগলে আমি দায়ী নই। (Right button ক্লিক করে Save link as অথবা save target এ ক্লিক করুন লোকেশন দেখিয়ে সেভ করে নিন)

** MP3 format download from here

** ZIP format download from here

২০১৪-১৫ অর্থবছরে যেসকল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাল্টিমিডিয়া প্রজেক্টর ও ল্যাপটপ পাবে

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৩ এর উপর ভিত্তি করে ২০১৪-১৫ অর্থবছরে যেসকল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাল্টিমিডিয়া প্রজেক্টর ও ল্যাপটপ পাবে তার তালিকা ডাউনলোড করুন 

এখান থেকে

২০১৩-১৪ অর্থবছরে যেসব বিদ্যালয় নির্বাচিত হয়েছিল সে তালিকা ডাউনলোড করুন 

এখান থেকে

 ডাউললোড করতে Download এর উপর মাউসের ডান বাটনে ক্লিক করে Save link as অথবা save target এ ক্লিক করুন লোকেশন দেখিয়ে সেভ করে নিন।

বুধবার, ১০ ডিসেম্বর, ২০১৪

প্রাক-প্রাথমিক শিক্ষার জন্য সহকারী শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি (আবেদন শুরু ১৩.১২.২০১৪)

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচী (পিইডিপি-৩) এর আওতায় প্রাক-প্রাথমিক শিক্ষার জন্য সৃষ্ট সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ৯.১২.২০১৪ তারিখে। আবেদন গ্রহণ শুরু হবে ১৩.১২.২০১৪

বিজ্ঞপ্তিটি ডাউনলোড করুন 
এখান থেকে

ডাউললোড করতে Download এর উপর মাউসের ডান বাটনে ক্লিক করে Save link as অথবা save target এ ক্লিক করুন লোকেশন দেখিয়ে সেভ করে নিন।

উল্লেখ্য, ইতপূর্বে রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক পদের জন্য যেসব আবেদন গ্রহণ করা হয়েছে খুব শীঘ্রই সেই নিয়োগ পরীক্ষাটি অনুষ্ঠিত হবে।

tags: pedp-3 teacher recruitment, pre-primary, preprimary, প্রাকপ্রাথমিক শিক্ষক নিয়োগ 

মঙ্গলবার, ২ ডিসেম্বর, ২০১৪

আপনার Facebook একাউন্টকে দিন দ্বিস্তর বিশিষ্ট নিরাপত্তা

ফেসবুক ব্যবহারকারী সব সময়ই আতংকে থাকেন পাসওয়ার্ড কেউ জেনে ফেলল কিনা, কিউ গোপনে প্রবেশ করে ব্ল্যাকমেইল করার চেষ্টা করছে কিনা। এমনটা হওয়াই স্বাভাবিক। তবে এই দুশ্চিন্তা থেকে অনেকটাই মুক্তি দিবে টু-স্টেপ
ভেরিফিকেশন” বা Real time code কিংবা one time password সিস্টেম। বিষয়টি হলো আপনার একাউন্টে লগ ইন